Warning: Use of undefined constant ‘1’ - assumed '‘1’' (this will throw an Error in a future version of PHP) in /homepages/12/d607353047/htdocs/bn-bangla/wp-content/plugins/easy-visitor-counter/index.php on line 147

নারীরা ধর্ষণ করছে পুরুষদের – Basic News Bangladesh
Breaking News
Home / Lifestyle / নারীরা ধর্ষণ করছে পুরুষদের

নারীরা ধর্ষণ করছে পুরুষদের

১৭ আগস্ট বাংলা ট্রিবিউনে প্রকাশিত ফারজানা হুসাইনের লেখাটি আমার মনোযোগ আকর্ষণ করেছে। ফারজানার লেখাটি ভালো। ফারজানা গল্পে, তথ্যে, তত্ত্বে নারীরা কীভাবে নির্যাতিত, কীভাবে দাম্পত্য র্ধষণের শিকার তা তুলে ধরেছেন। কিন্তু ফারজানা, পুরুষেরাও তো নির্যাতনের শিকার, প্রতিদিন কোটি কোটি পুরুষ যে ধর্ষিত হয়ে, যৌনাঙ্গের ব্যথা নিয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন, তা কি শুনতে পান?

দিন বদলেছে। নতুন দিনে, নতুন ভাবে ভাবতে হবে। গড়ে তুলতে হবে সমতার সমাজ ও পৃথিবী।বিশ্বাস করতে হবে উদারতায়, মানবতাবাদে। সমতায় বিশ্বাস করি। বিশ্বাস করি সকল মানুষই সমান। ফলে নারীর জন্য যা প্রযোজ্য, পুরুষের জন্য তা প্রযোজ্য হবে না কেন? যৌন আক্রমণ ও নির্যাতনের কেবল নারীই শিকার, না পুরুষও এর শিকার? পুরুষেরাও যৌন আক্রমনের শিকার হন। যৌন হেনস্থা ও ধর্ষিত হন। ধর্ষণের মৌলিক জায়গা তো ‘অনিচ্ছা সঙ্গম’। কোনও পুরুষও যদি কোনও নারী কর্তৃক সঙ্গমে বাধ্য হন, নারী যদি পুরুষের যৌন অনাগ্রহ, অনিচ্ছাকে উপেক্ষা করেন এবং অগ্রাহ্য করে তাকে রতিক্রিয়ায় বাধ্য করেন- তবে সেটিও ধর্ষণ। ধর্ষিত কেবল নারীই হন না। অনিচ্ছা, অনাগ্রহ, বাধ্য সঙ্গমে পুরুষও ধর্ষিত।

পুরুষ তখন তো আর পুরুষই নন। কোনও পুরুষ যদি সন্তান উৎপাদনে অসমর্থ হন, তখন চারপাশের মানুষ তার জীবন দুর্বিষহ করে তোলে। পুরুষ যেন সন্তান উৎপাদনের বীজ। তাকে সন্তান উৎপাদন করতেই হবে। সে সন্তান উৎপাদন করতে বাধ্য। নারীর যৌন বিলাসে পুরুষ যদি অর্থপূর্ণ ভূমিকা না রাখতে পারে তাহলে সেই পুরুষ তখন নপুংশুক, কিম্পুরুষ-এমন অসভ্য, অশালীন কুৎসিত মন্তব্য করতেও ছাড়ে কি কেউ?

Check Also

heart-in-bag

বুকের পরিবর্তে ব্যাগে হৃদযন্ত্র নিয়ে হাঁটেন-অস্থির

তার নাম অ্যান্ড্রু জোন্স। ২৬ বছর বয়সি অ্যান্ড্রুর জীবন সত্যিই ঘটনাবহুল। সেই সঙ্গে তিনি উদাহরণও …


Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /homepages/12/d607353047/htdocs/bn-bangla/wp-includes/class-wp-comment-query.php on line 399

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *