তাহলে কি ট্রাম্প প্রেসিডেন্ট থেকে অব্যাহতি নিচ্ছেন ? – Basic News Bangladesh
Breaking News
Home / World / তাহলে কি ট্রাম্প প্রেসিডেন্ট থেকে অব্যাহতি নিচ্ছেন ?

তাহলে কি ট্রাম্প প্রেসিডেন্ট থেকে অব্যাহতি নিচ্ছেন ?

মানা, না মানা পুরোটাই ব্যক্তিগত ব্যাপার। তবে, যাদের জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস রয়েছে, তাদের নিঃসন্দেহে চমকে দেবে এই খবর। আর সেটা অবশ্যই ডোনাল্ড ট্রাম্পকেও চিন্তায় ফেলছেন।
rono-2

বুলগেরিয়ার প্রখ্যাত অন্ধ গণত্‍‌কার, যিনি এর আগে হাতে-গরম মিলিয়ে দিয়েছেন বিশ্বে তোলপাড় ফেলে দেওয়া বিভিন্ন ঘটনা, তিনি যা ভবিষ্যদ্বাণী করেছেন তা চিন্তায় রাখবে বিশ্ববাসীকে। একইসঙ্গে, নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও।

এর আগে ৯/১১ হামলা, আইএসের উত্থান, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বারাক ওবামার জয়ের মতো নানা ঘটনার সঠিক ভবিষ্যদ্বাণী করে সাড়া জাগিয়ে দিয়েছেন বাবা ভাংগা। বল্কানের গণত্‍‌কার হিসেবেই বেশি পরিচিত এই অন্ধ মহিলা। ওবামা প্রেসিডেন্ট হওয়ার আগে তিনি বলেছিলেন, ‘৪৪তম মার্কিন প্রেসিডেন্ট হবেন একজন আফ্রিকান-আমেরিকান।’ তবে, তিনিই শেষ আমেরিকান প্রেসিডেন্ট হবেন বলেও সবাইকে চমকে দিয়েছিলেন ভাংগা।

১৯৮৯ সালে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, ‘ইস্পাতের দুটি পাখি আঘাত হানবে আমেরিকার প্রাণকেন্দ্রে।’ এক্ষেত্রে ২০০১ সালের টুইন টাওয়ার হামলার কথাই তিনি বলতে চেয়েছিলেন বলে মনে করা হয়। এছাড়াও সুনামি ও বিশ্ব উষ্ণায়নেরও ভবিষ্যদ্বাণী করেন বাবা ভাংগা। বলেন, ‘এক প্রকাণ্ড বড় একটা উপকূলে আছড়ে পড়বে। এর ফলে জনমানব, শহর, সমস্ত কিছু চলে যাবে জলের তলায়।’ গ্লোবাল ওয়ার্মিং নিয়ে বলেছিলেন, ‘ঠাণ্ডা অঞ্চলগুলি ক্রমেই উষ্ণ হয়ে উঠবে…জেগে উঠবে আগ্নেয়গিরি।’

বাবা ভাংগার সবচেয়ে মারাত্মক ভবিষ্যদ্বাণী ছিল আইএসের উত্থানের প্রসঙ্গে। বিশ্ববাসীকে সতর্ক করে তিনি পূর্বাভাষ দিয়েছিলেন, ‘মুসলিম কট্টরপন্থীদের একটি দল ২০১৬ সালে ইউরোপে আক্রমণ চালাবে।’ ২০১০ সাল থেকে আরব দেশে এক বিশাল মুসলিম যুদ্ধেরও পূর্বাভাস দেন তিনি।

১৯৯৬ সালে মারা যাওয়ার আগে তিনি বলেছিলেন, মুসলিম কট্টরপন্থীদের হামলায় চলতি বছরের শেষেই ধুলিসাত্‍‌ হয়ে যাবে ইউরোপ। এই অন্ধ গণত্‍‌কারের স্পষ্ট দাবি ছিল, ‘ইউরোপীয়দের বিরুদ্ধে রাসায়নিক যুদ্ধ শুরু করবে কট্টরপন্থীরা।’

শুধু বিশ্ববাসী নয়, সদ্য আমেরিকার হোয়াইট হাউজে বসা ডোনাল্ড ট্রাম্পের জন্যও নিঃসন্দেহে এই ভবিষ্যদ্বাণী উদ্বেগের। ভাংগার এই পূর্বাভাস সত্যি হলে যে যুদ্ধ বাধবে তার পুরোপুরি দায় বর্তাবে ট্রাম্পের উপর। এমনিতেই বিশ্ববাসীর সুনজরে নেই নবনির্বাচিত প্রেসিডেন্ট।

বারবার নিজের পূর্বাভাস মিলিয়ে দিয়েছেন বাবা ভাংগা। তার পূর্বাভাস মিলে গিয়েছে ৮৫% ক্ষেত্রে। সারা জীবনে শতাধিক ভবিষ্যদ্বাণী করেছেন বল্কানের গণত্‍‌কার। তাঁর রাসায়নিক যুদ্ধের পূর্বাভাস স্বাভাবিকভাবেই চিন্তায় রাখছে অনেককেই। ইন্ডিয়া টাইমস।

Check Also

air-crash-dubai

দুবাইয়ে বিধ্বস্ত বিমানের এক যাত্রীর বর্ণনায় অবতরণের সেই মুহূর্ত

দক্ষিণ ভারতের থিরুভান্নানথাপুরাম থেকে ছেড়ে যাওয়া আমিরাত এয়ারলাইনের ফ্লাইট ইকে-২৫১ বুধবার দুবাই বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *